নারী নির্যাতন, মাদকাসক্তি ও কিশাের গ্যাং এর দৌরাত্ন প্রতিরােধ



নারী নির্যাতন, মাদকাসক্তি ও কিশাের গ্যাং এর দৌরাত্ন প্রতিরােধ ।




তারিখ :১৫/১০/২০২১ 
বরাবর, প্রধান শিক্ষক। 
এ. কে হাই স্কুল 
দনিয়া, ঢাকা। 
বিষয়: “নারী নির্যাতন, মাদকাসক্তি ও কিশাের গ্যাং এর দৌরাত্ন প্রতিরােধ’ এর উপর প্রতিবেদন। 
জনাব, 
বিনীত নিবেদন এই যে, আপনার আদেশ অনুসারে তারিখ: ১৩/১০/২০২১ অনুসারে উপরােক্ত বিষয়ের উপর আমার । নিজের প্রস্তুতকৃত প্রতিবেদনটি নিম্নে পেশ করলাম ।




নারী নির্যাতন, মাদকাসক্তি ও কিশাের গ্যাং এর দৌরাত্ন প্রতিরােধ

আমাদের এলাকায় নারী নির্যাতন, মাদকাসক্তি ও কিশাের গ্যাং একটি প্রতিনিয়ত ঘটনা। যা দিন দিন দাবানলের মতাে আশেপাশের এলাকাগুলােতে ও ছড়িয়ে পড়ছে। বর্তমান সমাজে রন্ধ্রে রন্ধ্রে বিষবাষ্পের মতাে ছড়িয়ে পড়ছে জীবনবিনাশী নীল নেশা মাদকদ্রব্য সর্বনাশা মাদকদ্রব্যে আমাদের যুবসমাজ আজ ধ্বংসের মুখােমুখি। যে। যুবসমাজ একদিন দেশকে নেতৃত্ব দেবে সেই যুব সমাজ আজ মাদকের কারণে চুরি ডাকাতি,ছিনতাই, ইভটেজিং সহ কিশাের গ্যাং এর মতাে অপকর্মে লিপ্ত হচ্ছে। যার ফলে দিন)
এই কিশাের গ্যাং এর প্রভাব গ্রাম থেকে শহর পর্যন্ত ছড়িয়ে পড়ছে। এই কিশাের গ্যাং যেকোনাে কাজ। করতে পারে। তাদের জন্য এলাকার মানুষ শান্তিতে বসবাস করতে পারছে না। তারা এলাকায় নানা রকম বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তারা এলাকার যত্রতত্র মাদক সেবন করছে। তাছাড়া আমাদের এলাকায় অন্য । আরেকটি সমস্যা হলাে নারী নির্যাতন। যা দিন দিন এলকায় প্রকট আকার ধারণ করছে। নারীরা সমাজে নানা কারণে নির্যাতিত হচ্ছে।


নারীদের নির্যাতনের মূল কারণ হচ্ছে আমাদের সমাজে। পরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থা। যেহেতু এগুলাে একধরনের। সামাজিক সমস্যা এসব সম্যসা সমাধানে সামাজিক কিছু আইন চালু করতে হবে। তাছাড়া নির্দিষ্ট এলাকার। জনপ্রতিনিধিদের কে নিয়ে প্রশাসনিক আইন চালু করা যেতে পারে। তাছাড়া যেসকল যুবকরা নিজেদেরকে কিশাের গ্যাং এর সাথে জড়িয়ে যাচ্ছে এবং মাদকাসক্ত হচ্ছে তাদের কে চিহ্নিত করে এ পথ থেকে বের করে আনতে হবে।


এলকায় সামাজিক সচেতনমূলক কাজ পরিচালনা করতে হবে। এসব বিষয়ে সাধারণ জনগণকে সচেতন করে তুলতে হবে। সামাজিক এসকল কার্যক্রমের মাধ্যমে যদি তা প্রতিরােধ করা না যায় তাহলে সরকার কে এ বিষয়ে এগিয়ে আসতে হবে এবং প্রয়ােজনীয়। ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাহলে উক্ত সমস্যাগুলাে সমাধান করা সম্ভব হবে বলে আমি মনে করি।









Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form