What is FinTech? Fintech Meaning in Bengali - FinTech in Bangladesh 2022


What is FinTech? FinTech in Bangladesh 2022

Fintech Meaning in Bengali




"ফিনটেক বা ফিনটেক" অর্থ আর্থিক প্রযুক্তি। এটি প্রযুক্তি এবং উদ্ভাবন পদ্ধতি যার লক্ষ্য আর্থিক পরিষেবা সরবরাহের ক্ষেত্রে প্রচলিত আর্থিক পদ্ধতির সাথে প্রতিযোগিতা করা। এটি একটি উদীয়মান শিল্প যা একটি প্রতিষ্ঠানের মধ্যে বা প্রকাশ্যে অর্থায়নে ক্রিয়াকলাপ উন্নত করতে প্রযুক্তি ব্যবহার করে। ব্যাংকিং (MFS) এর জন্য মোবাইল ফোন ব্যবহার করার জন্য আধুনিক ফিনটেকের উদাহরণ, ক্রিপ্টোকারেন্সি হল রিয়েল-টাইমে শেয়ার মার্কেটে লেনদেনের জন্য স্মার্টফোন অ্যাপ্লিকেশন ব্যবহার করে, ওয়েব-ভিত্তিক বা অ্যাপ-ভিত্তিক ব্যবহার করে শারীরিক অর্থের বিকল্পগুলির মধ্যে একটি। আর্থিক প্রযুক্তি কোম্পানিগুলি প্রারম্ভিক এবং প্রতিষ্ঠিত আর্থিক প্রতিষ্ঠান এবং প্রযুক্তি কোম্পানিগুলি নিয়ে গঠিত যা বিদ্যমান আর্থিক কোম্পানিগুলির প্রদত্ত আর্থিক পরিষেবার ব্যবহারকে প্রতিস্থাপন বা বাড়ানোর চেষ্টা করছে।


Investopedia says’

ফিনটেক ভোক্তাদের কাছে তাদের ব্যবহার এবং ডেলিভারি উন্নত করার জন্য আর্থিক পরিষেবা সংস্থাগুলির দ্বারা প্রযুক্তির সংহতকরণকে বোঝায়। এটি প্রাথমিকভাবে এই ধরনের সংস্থার প্রস্তাবগুলি একত্রিত করে এবং তাদের জন্য নতুন বাজার তৈরি করে। ফিনটেক ফান্ডিং বাড়ছে কিন্তু নিয়ন্ত্রক সমস্যা প্রচুর।


FinTech in Bangladesh


bKash a BRAC Bank Company (MFS) বিকাশ একটি ব্র্যাক ব্যাংক কোম্পানি (MFS)

বাংলাদেশে অনেক ফিনটেক সেবা পাওয়া যায়। সবচেয়ে জনপ্রিয় ফিনটেক মোবাইল ব্যাংকিং পরিষেবাগুলির মধ্যে একটি হল "বিকাশ" একটি ব্র্যাক ব্যাংক কোম্পানি। বাংলাদেশে মোবাইল ব্যাংকিং সেবার শুরুতে DBBL মোবাইল ব্যাংকিং বা "রকেট" ছিল মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের পথিকৃৎ।


ROCKET, a DBBL Mobile Banking Service রকেট, একটি DBBL মোবাইল ব্যাংকিং পরিষেবা

DBBL মোবাইল ব্যাংকিং বা "রকেট" হল বাংলাদেশের প্রথম মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস। এটি প্রথম ব্যাঙ্ক যা মোবাইল ফোনের বিস্তৃত মাধ্যমে ব্যাংকিং সুবিধা প্রদান করে। রকেট হল একটি ব্যাংক শাখা ছাড়া একটি ব্যাংকিং প্রক্রিয়া যা ব্যাঙ্কহীন সম্প্রদায়গুলিকে দক্ষ ও সাশ্রয়ী মূল্যে আর্থিক সেবা প্রদান করে।


City Touch app by The City Bank Limited সিটি ব্যাংক লিমিটেড দ্বারা সিটি টাচ অ্যাপ

এখন, বাংলাদেশের অধিকাংশ ব্যাংকের নিজস্ব ক্লায়েন্টদের জন্য তাদের নিজস্ব সীমিত ব্যাংকিং সেবার আবেদন রয়েছে। ডিবিবিএলও দৌড়ে সামনের দিকে ছিল। সিটি ব্যাংক লিমিটেড তাদের "সিটি টাচ" অ্যাপ চালু করেছে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবার শুরুর সময়কালে অনেকগুলি আপডেট বৈশিষ্ট্য সহ।






















Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form