২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস পিডিএফ - (PDF) ২০২২ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস (SSC)


২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস পিডিএফ - (PDF) ২০২২ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস (SSC)


SSC short syllabus 2022


আপনি কি জানেন এসএসসি সংক্ষিপ্ত সিলেবাস 2022 প্রকাশ হয়েছে? যদি না জেনে থাকেন তবে চিন্তার কিছু নেই কারন আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়েছে।

যেহেতু 27 মে 2021 সালে আপনাদের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ হয়েছে। তাই অনেক শিক্ষার্থী এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস খুঁজছে। সুতরাং আপনাদের উদ্দেশ্য করে মূলত আজকের এই পোস্টটি করা হয়েছে।

27 মে 2021 সালে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার সিলেবাস পিডিএফ আকারে প্রকাশ হয়। তাই আপনি আমাদের ওয়েবসাইট থেকে ছবি এবং পিডিএফ ফরমেটে এই সিলেবাস ডাউনলোড করতে পারবেন।

এসএসসি সংক্ষিপ্ত সিলেবাস ২০২২
আপনারা জেনে খুশি হবেন যে এস সি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাসে 40% সিলেবাস কমায় দিছে। তারমানে 60% সিলেবাস এর উপর ভিত্তি করে আপনাদের 2022 সালে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। তাই প্রতিটি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এই সিলেবাসটি কমানো হয়। কারণ প্রতিটি শিক্ষার্থী নির্ধারিত সময়ের মধ্যে তাদের সিলেবাস টি কমপ্লিট করতে পারবেনা।

সুতরাং আমি বলব যে এই সিলেবাস টি আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই দেরি না করে আমাদের এখান থেকে এই সিলেবাস টি ডাউনলোড করুন এবং সিলেবাস অনুযায়ী এখন থেকেই ভালোভাবে পড়াশোনা শুরু করে দেন।

SSC Short Syllabus 2022 PDF
The short syllabus of your SSC exam is published on the www.dhakaeducationboard.gov.bd website. So if you want you can download your syllabus in PDF file format from this website.

On May 26, 2021, Education Minister Dipu Moni confirmed to the media that your short syllabus would be published. In this context, your short syllabus was published on 27 May 2021

২০২২ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস
আপনি যদি 2022 সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস খুঁজে থাকেন, তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। কারণ আমাদের এখানে আপনাদের সিলেবাস প্রকাশ করা হয়েছে।

২০২২ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস

26 মে 2021 সালে শিক্ষা মন্ত্রী দীপু মনি এক সংবাদ সম্মেলনে বলেছিলেন যে এই বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষার সিলেবাস প্রকাশ করা হবে। সেই নির্দেশনা অনুযায়ী আজকে ঢাকা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে আপনাদের সিলেবাস প্রকাশ করা হয়।



Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form