National University (NU) New Mark Distribution- In Course Exam Canceled - জাতীয় বিশ্ববিদ্যালয় (NU) নতুন মার্ক বিতরণ


National University (NU) New Mark Distribution- In Course Exam Canceled - জাতীয় বিশ্ববিদ্যালয় (NU) নতুন মার্ক বিতরণ



NU নিউ মার্ক ডিস্ট্রিবিউশন- জাতীয় বিশ্ববিদ্যালয় কিছু প্রশ্নের ধরণ পরিবর্তন করতে যাচ্ছে। সুতরাং, এনইউ অনার্স এবং মাস্টার্স শিক্ষার্থীদের জন্য একটি নতুন প্রশ্ন প্যাটার্ন উপস্থাপন করতে চায়। আমরা একজন কর্মকর্তার কাছ থেকে তথ্য পেয়েছি যে কোর্স পরীক্ষায় বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় বাতিল হতে চলেছে। তাই। আমাদের মনে একটি প্রশ্ন আছে যে প্রশ্নটি কেমন হবে এবং মার্ক বন্টন কি হবে। উপরন্তু, আমরা আপনার সামনে উত্তর নিয়ে এসেছি। কারণ আমরা NU নতুন প্রশ্ন প্যাটার্ন, নতুন মার্ক বিতরণ ভাগ করতে যাচ্ছি। NU নিউ মার্ক ডিস্ট্রিবিউশনের নতুন ধারণা পেতে নিবন্ধটি দেখুন।

National University Exam Type


আমাদের শিক্ষায় NU একটি বড় ভূমিকা পালন করে। সুতরাং, প্রতিবছর এনইউ কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের পরীক্ষা নেয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রার্থীরা সেই পরীক্ষায় অংশ নিয়েছিল। কিন্তু পরীক্ষা 2 ধাপে নিয়েছে।

01. In Course Exam

02 . Final Exam

01. In Course Exam : প্রতিটি ইনস্টিটিউট দ্বারা পরীক্ষা নেওয়া হয়। কলেজগুলি শিক্ষার্থীদের মধ্যে সিলেবাস বিতরণ করে। তারপর তারা প্রতি 2 মাস পর পর পরীক্ষা নেয়ার চেষ্টা করে। যাইহোক, পরীক্ষা কলেজ কর্তৃপক্ষের উপর নির্ভর করে। কোর্সে, পরীক্ষা 15 মার্ক নিয়েছে। এছাড়াও, আপনার উপস্থিতিতে 5 মার্ক যোগ করবে। সুতরাং, কলেজ কর্তৃপক্ষের হাতে মোট 20 টি মার্ক রয়েছে।

02 : Final Exam : চূড়ান্ত পরীক্ষা নেবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সুতরাং, প্রার্থীদের আগামী বছরের পদোন্নতি পেতে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে হবে। যাইহোক, চূড়ান্ত পরীক্ষা ৮০ নম্বর নেবে।

NU Question Pattern and Mark Distribution

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একটি। প্রতি বছর বিপুল সংখ্যক প্রার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছেন। সুতরাং, এনইউ কর্তৃপক্ষ প্রতি বছর অনেক পরীক্ষা নেয়। আমরা যারা ন্যাশনাল ইউনিভার্সিটিতে পড়ছি তারা প্রশ্ন প্যাটার্ন এবং মার্ক বিতরণ সম্পর্কে জানি। কিন্তু যদি আপনার NU প্রশ্ন প্যাটার্ন এবং মার্ক ডিস্ট্রিবিউশন সম্পর্কে ধারণা না থাকে, তাহলে আপনি সেগুলো এখানে দেখে নিতে পারেন।

NU Question Pattern

NU প্রশ্ন প্যাটার্ন সম্পর্কে আপনার কোন ধারণা আছে? যদি আপনার এটি সম্পর্কে কোন ধারণা না থাকে, আপনি এখানে চেক করতে পারেন। কারণ প্রশ্নের নিদর্শন আপনাকে আপনার পরীক্ষার নতুন ধারণা পেতে সাহায্য করে। অনুগ্রহ করে নীচের ছবিটি দেখুন:




NU Mark Distribution

আমরা আশা করি আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন প্যাটার্ন দেখেছেন। এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ চিহ্ন বিতরণ দেখার সময় এসেছে। উদ্দেশ্যে, আমরা শুধুমাত্র আপনার জন্য মার্ক বিতরণ সংযুক্ত করেছি।




NU New Question Pattern and Mark Distribution

অবশেষে, বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় কোর্স/ ক্লাস পরীক্ষা পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং, সমস্ত NU ছাত্র নতুন প্রশ্ন প্যাটার্ন এবং মার্ক বিতরণ জানতে চায়। উপরন্তু, আমরা নতুন প্রশ্ন প্যাটার্ন এবং মার্ক বিতরণ ভাগ করতে যাচ্ছি।

NU New Question Pattern

ন্যাশনাল ইউনিভার্সিটি ঘোষণা করেছে যে প্রশ্নে কিছুটা পরিবর্তন হবে। আপনি যদি আগের প্রশ্নের প্যাটার্ন লক্ষ্য করেন, তাহলে types ধরনের প্রশ্ন আছে। প্রথমটি খুবই সংক্ষিপ্ত প্রশ্ন। দ্বিতীয়টি ছাড়াও ছোট প্রশ্ন। অবশেষে, তৃতীয়টি হল বড় প্রশ্ন। এখন নতুন প্রশ্ন প্যাটার্ন জানার সময়।

নতুন পরীক্ষার কাগজে ছোট প্রশ্ন এবং বড় প্রশ্ন অন্তর্ভুক্ত করা হবে। কিন্তু আমরা নিশ্চিত নই। যখন আমরা কোন তথ্য পাব, আমরা তা শেয়ার করার চেষ্টা করব।

NU New Mark Distribution

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন মার্ক বিতরণ আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। কিন্তু কর্তৃপক্ষ এখনই নতুন মার্ক বিতরণ প্রকাশ করেনি। সুতরাং, আমরা আপনাকে নিশ্চিত করি যে যখন কর্তৃপক্ষ মার্ক বিতরণ প্রকাশ করবে, আমরা এটি ভাগ করার চেষ্টা করব।

NU New Mark Distribution Upload Soon.

Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form