Hawa Bangla Movie Download Link | Hawa Movie Download Link | হাওয়া মুভি বাংলা

Hawa Bangla Movie Download Link | Hawa Movie Download Link | হাওয়া মুভি বাংলা



Hawa Bangla Movie Download Link | Hawa Movie Download Link | হাওয়া মুভি বাংলা



২০১৯ সালে শুরু হয়েছিল 'হাওয়া' সিনেমার কাজ। টানা ৪০ দিন মাঝদরিয়ায় শুটিং হয় সিনেমাটির। ওই সময় প্রকাশ পেয়েছিল সিনেমাটির প্রথম পোস্টার। পরে মহামারী কোভিড - ১৯ করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দুই বছরের বিরতি দিয়ে গত এপ্রিলে প্রকাশ পায় সিনেমাটির অফিশিয়াল পোস্টার। এরপর ৫ জুন ট্রেলার প্রকাশ করার কথা থাকলেও চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে তা পিছিয়ে দুই দিন পর প্রকাশ পায়। সে সময় থেকেই আলোচনা আর অপেক্ষা। অবশেষে মুক্তির দোরগোড়ায় ‘হাওয়া’।

নির্মাণের দীর্ঘ তিন বছর পর ছবিটি মুক্তির তারিখ ঘোষণা হলেও সিনেমাটি নিয়ে সিনেমাপ্রেমীদের আগ্রহের কমতি নেই। কারণ হিসেবে ছবির তুমুল জনপ্রিয় গান "সাদা সাদা কালা কালা"টির যেমন ভূমিকা রয়েছে, তেমনি রয়েছে ছবির নির্মাতা মেজবাউর রহমান সুমনকে ঘিরেও। " হাওয়া" নির্মাতার প্রথম ছবি হলেও মেজবাউর রহমান সুমন এমন একজন নির্মাতা যিনি বাংলা নাটককে নতুনভাবে উপস্থাপন করেছেন। নির্মাতা মেজবাউর রহমান সুমন তার প্রথম নির্মিত নাটক ‘দখিনের জানালাটা খোলা, ‘আলো আসে-আলো ফিরে যায়’ দিয়ে মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার পান। এছাড়া তার নির্মিত বেশ কিছু নাটকও দর্শকমহলে প্রশংসা কুড়িয়েছে। 

মেজবাউর রহমান সুমনের প্রথম সিনেমা তাই ব্যতিক্রম একটা কিছুর অপেক্ষায় যখন আমরা সবাই  অধীর আগ্রহে অপেক্ষার প্রহর পার করছি তখন গত ১লা এপ্রিল সিনেমার প্রথম পোস্টার প্রকাশ করে রীতিমতো চমকে দেন তিনি। আগ্রহ আর প্রতীক্ষার মাত্রা আরও বেড়ে যায় যখন গত ৭ই জুন ২ মিনিট ২৬ সেকেন্ডের ট্রেলারটি রিলিজ দেয়া হয়।  ট্রেলারটা দেখে মুগ্ধ হননি এমন কাউকে পাওয়া যাবেনা। যারা বাংলাদেশের সিনেমা নিয়ে নাক সিটকান তেমন দর্শকরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘হাওয়া’র ট্রেলারের ভূয়সী প্রশংসা করেন এমনকি প্রেক্ষাগৃহে গিয়েই এই  সিনেমাটা দেখার আগ্রহ প্রকাশ করেন। 

সিনেমার ট্রেলার নিয়ে যতই প্রশংসা করা হবে মনে হবে যেন প্রশংসা খানিকটা কমেই করা হয়েছে। কালার গ্রেডিং, বিজিএম, ক্যামেরার কাজ সব কিছুতেই যেন মুগ্ধতা ছড়িয়েছে। বিশেষ করে আর্টিস্টদের মেকাপ অসাধারণ লেগেছে এই মেকাপের জন্য প্রতিটি চরিত্রকে নির্মাতা দর্শকদের মাঝে খুব সাবলীল ভাবে ফুটিয়ে তুলতে পারবেন। 

সমুদ্র পাড়ের মানুষ সিনেমার প্রধান উপজীব্য হলেও ‘হাওয়া’ সমুদ্র পাড়ের গল্প না বরং এটা উত্তাল সমুদ্রের গল্প বললেই মানানসই হয়। অনেক সিনেমা বা নাটকে সমুদ্র পাড়ের মানুষগুলোর গল্প তুলে ধরা হলেও সমুদ্রে চলাচলরত সেই সাহসী মানুষগুলোর সমুদ্রের মাঝের গল্প আমরা দেখিনাই। তাই একভাবে বলা যায় নানা অজানা এবং কিছু জানা কাহিনী অবলম্বনে এক মৌলিক গল্প এই সিনেমায় তুলে ধরতে চলেছেন মেজবাউর রহমান সুমন এবং তার টিম।  

'হাওয়া' সিনেমায় অভিজ্ঞ চঞ্চল চৌধুরীর মত অভিনেতাও ছাড়া অভিনয় করেছেন নাজিফা তুষি, শরীফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভি প্রমুখ।   নাজিফা তুষি তার  চরিত্র নিয়ে বলেন, দীর্ঘ ছয় মাস তিনি এই চরিত্রটিকে লালন করেছেন। শুধু তিনি নয়, ছবির প্রত্যেকেই ব্যক্তি সত্তাকে ভুলে গিয়ে 'হাওয়া'র চরিত্রে মিশে গিয়েছিলেন। 

গান, ট্রেলার, টিজার, পোস্টার সবকিছুতেই সন্তুষ্ট করতে পেরেছে নির্মাতা মেজবাউর রহমান সুমন। এখন দেখার বিষয় মূল সিনেমাতে তিনি কতটুকু সন্তুষ্ট করতে পারেন।



আপনি গুগল এ গিয়ে (chorki24) লিখে সার্চ করুন এবং এই ওয়েবসাইট এ প্রবেশ করুন 
তারপর আপনি ওয়েবসাইট এ ডুকে ওয়েবসাইট এর সার্চ অপসন এ গিয়ে মুভি নাম লিখে সার্চ করুন. 
তাহলে আপনি মুভি দেখতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন
 


Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form