Online income (2022) BD Payment Bkash | লেখালেখি করে টাকা ইনকাম

Online income (2022) BD Payment Bkash | লেখালেখি করে টাকা ইনকাম


অনলাইন  আর্নিং করতে কিছু সহজ উপায় আছে। আপনি চাইলে এখন ঘরে বসে খুব সহজে ইনকাম করতে পারবেন। ইনকাম করা অনেক উপায় থাকলেও যারা নতুন তাদের জন্য সব উপায় কাজ হয় না।

কিছু উপায় আছে তাতে টাকা খরচ করতে হয়। সময় অনেক লাগে ইনকাম আসতে। কিন্তু যা নতুনদের জন্য কষ্টকর।  যারা নতুন তারা আপাতত কিছু ইনকাম করার জন্য ছোট কিছু উপায় অবলম্বন করা উচিত।

অনলাইনে আর্নিং করার এখন সহজ উপায় হচ্ছে লেখালেখি করা।  লেখা লেখি করে আপনি কিছু টাকা আয় করতস পারেন। লেখা লেখা করে বা আর্টিকেল লিখে ইনকাম করা এখন সহজ। বেশি সময় লাগে না শিখতে। 

কিভাবে লেখালেখি করব?
অনেকের মনে প্রশ্ন আসতে পারে কিভাবে লেখালেখি করব। সে নিয়ম এখন বলতেছি-
আপনি যে যে বিষয় উপরে ভাল জানেন সে বিষয়ের উপর লিখতে পারেন। আপনি ফেসবুক ইউটিউব থেকে বিভিন্ন ধারণা নিয়ে লেখালেখি শিখতে পারেন। লেখালেখি শিখতে আপনার তেমন বেশি রিসোর্স প্রয়োজন হবে না। যা নতুনদের জন্য ভালো। 

আপনার এখন কাজ হচ্ছে কোন বিষয়ের উপর ভালো ভাবে শিখা। তারপর কয়েকদিন প্র‍্যাকটিস করা। যে বিষয়ের উপদ লিখবেন সে বিষয়ের নতুন কিছু আসছস কিনা তার আপডেট রাখবেন। 

এখন আসি কিভাবে লেখালেখি করে ইনকাম করা যায়?

আপনি লেখালেখি করে কয়েকভাবে ইনকাম করতে পারবেন। তারমধ্যে আমি কয়েকটা বিষয় শেয়ার করবোঃ

১. লেখালেখি শেখার পর আপনি ইনকাম করতে পারবেন মানুষের ওয়েবসাইটে লেখালেখি করে। এখন আপনি বলতে কিভাবে সে টা খুজে বের করব?

আপনি ইউটিউবে সার্চ করে দেখবেন অনেক ভিডিও আছে যারা তাদের ওয়েবসাইটের জন্য আর্টিকেল কিনে থাকে। আপনি তাদের সাথে যোগাযোগ করবেন তাদের সাথে। সেখান থেকে আপনি ভালো ইনকাম করতে পারেন। 
তাছাড়া আপনি LinkedIn এ একটা একাউন্ট খুলবেন। সেখানে বিভিন্ন জব সাইটে খুজে  পাবেন অনেকে তাদের ওয়েবসাইটের জন্য আর্টিকেল কিনে। 

২. আপনি লেখালেখি করে আরেকটা দারুন ওয়ে ইনকাম করতে পারেন। আপনি যদি ইংরেজি ভালো পারেন তাহলে আপনি ইনকাম করতে পারবেন।  বর্তমানে এফিলিয়েট মার্কেটিং চাহিদা অনেক। এই সেক্টরে অনেক লোক আছে তাদের ওয়েবসাইটের জন্য বিভিন্ন রাইটার নিয়ে থাকে। সেখানে ভালো লিখতে,পারলে আপনি ভালো একটা হ্যান্ডসাম ইনকাম করতস পারবেন। 

৩. এই সেক্টরে আপনি নিজে একটি ওয়েবসাইট ওপেন করে নিজে লেখা লেখি করস ইনকাম করতে পারেন। তার জন্য আপনি ব্লগেরে Account ওপেন করে ইনকাম করতে পারেন। এ ক্ষেত্রে আপনি ইউটিউবে অনেক ভিডিও আছে দেখে শিখতে পারেন। 

আপনি লেখা লেখি করে এ্যাপ্স বানিয়ে ও টাকা আয় করতে পারেন। তার জন্য ইউটিউবে অনেক ভিডিও আছে। দেখে শিখতে পারেন।





Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form