(ওয়েবসাইটের লিঙ্ক) পলিটেকনিক ভর্তি ২০২২ -btebadmission


(ওয়েবসাইটের লিঙ্ক) পলিটেকনিক ভর্তি ২০২২ -btebadmission



Polytechnic Admission Circular 2021-2022 has published circulars for students. So SSC and equivalent pass students who wish to be admitted to Polytechnic can apply for Polytechnic Admission 2022. If you want to get admission to Polytechnic Institute for Diploma in Engineering course, today's post is for you. Here you will find all the information about Polytechnic Admission Notification 2022 published by BTEB. That's why you need to complete our today's post.

Polytechnic Admission 2021-2022

 
SSC exam results have already been published. The students who have passed the SSC examination are planning different things later. Some people want to get admission to a good college. Some have made other plans for their future. Their goal in the future is to conduct diploma courses under the Technical Education Board. So they are interested to know about BTEB Polytechnic Diploma Admission. As a result, he is researching the admission of diplomas in different places. Now we are trying to answer all your possible questions about Polytechnic Admission and Diploma in Engineering Admission.

How to apply for Polytechnic Admission 2022

Our main topic of discussion today is Polytechnic Diploma Admission under BTEB. So in this paragraph, we will first know about the BTEB admission date. Secondly, we will know about the eligibility for admission in Diploma in Engineering, what are the conditions to be admitted and what are the required qualifications. Thirdly, after studying Diploma in Engineering, I will know about its future. We hope you find the answers to all your questions after these discussions. So let's get started.

BTEB পলিটেকনিক ভর্তি ২০২২

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনেক কারিগরি প্রতিষ্ঠান মাধ্যমে সারাদেশে বিভিন্ন ধরনের ডিপ্লোমা কোর্স পরিচালনা করে থাকেন। এ সময় BTEB এর অধীনস্থ সকল পলিটেকনিক ইন্সটিটিউট – বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস এন্ড সিরামিক্স, ইনস্টিটিউট অফ গ্রাফিক আর্টস, ফেনী কম্পিউটার ইনস্টিটিউট, বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট (কুমিল্লা), রাজশাহী সার্ভে ইন্সটিটিউট, ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (বগুড়া), নেক্টার (বগুড়া) এবং সকল সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ গুলোতে ভর্তির জন্য তিন বছর ও চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটি কোর্সে অনলাইন আবেদন করার জন্য শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়েছে। এই কোর্সগুলোর দুটি শিফট আছে, প্রথম শিফট এবং দ্বিতীয় শিফট।

পলিটেকনিক ভর্তির তারিখ

অনলাইন আবেদন শুরুঃ ৮ জানুয়ারি ২০২২
অনলাইন আবেদনের শেষ তারিখ : ১২ মার্চ ২০২২
ফলাফল প্রকাশ : (এসএমএস এবং অনলাইনে) ২০২২
আবেদন করুণ

পলিটেকনিক ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি আবেদন ২০২২

২০২০ ২০২১ এবং ২০২২ সালে পাশ করা এসএসসি বা সমমানের শিক্ষার্থীরা পলিটেকনিক অথবা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ আবেদন করতে পারবে। ছেলে শিক্ষার্থীদের সাধারণ গণিত এবং উচ্চতর গণিতে কমপক্ষে ৩.০০ পয়েন্ট থাকতে হবে এবং মোট জিপিএ কমপক্ষে ৩.৫০ হতে হবে। মেয়ে বা ছাত্রীদের সাধারণ গণিত বা উচ্চতর গণিতে কমপক্ষে ৩.০০ থাকতে হবে এবং মোট জিপিএ কমপক্ষে ৩.০০ হতে হবে। ও লেভেলের পরীক্ষার্থীরা আপনার প্রয়োজনীয় যোগ্যতা জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন।

পলেটেকনিক ভর্তির নিয়ম ২০২২

পলিটেকনিকে ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীরা যে কোন ভাবে ইন্টারনেটযুক্ত কোন ডিভাইসের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আমাদের ওয়েবসাইট এবং কারিগরি বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ভর্তির আবেদন করতে পারবেন। বিটিইবি এর নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করে আপনাকে নির্দিষ্ট নিয়ম মেনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য কয়েকটি ধাপ রয়েছে যেমন ফি প্রদান, অনলাইনে তথ্য প্রদান ,কলেজ ওরিয়েন্টেশন দেওয়া, ছবি আপলোড করা এবং জিপিএ সিলেক্ট করা। আবেদন করার জন্য নিচের ধাপ গুলো খুব সতর্কতার সাথে পড়ে নিন।



আবেদন ফি: ১৬০ টাকা
পেমেন্ট পদ্ধতি : টেলিটক সিম, বিকাশ ,রকেট, শিওর ক্যাশ
আবেদনের ওয়েবসাইট :www.btebadmission.gov.bd
শিফট : প্রথম এবং দ্বিতীয়

পলিটেকনিক ভর্তি পেমেন্ট প্রদানের পদ্ধতি
পলিটেকনিক ভর্তি আবেদনের জন্য আপনাকে সবার প্রথমে প্রদান করতে হবে। একটি শিফটে আবেদনের জন্য ১৬০ টাকা লাগবে। তবে আপনি যদি দুইটি শিফটে আবেদন করতে চান তবে সর্ব মোট ৩০০ টাকা লাগবে। আপনাকে প্রথমে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে তারপর টেলিটক , বিকাশ , রকেট বা শিওর ক্যাশের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

পলিটেকনিক ভর্তি অনলাইনে আবেদন পদ্ধতি


 
পলিটেকনিক ভর্তি ফরম পূরণের জন্য আবেদনকারীকে অবশ্যই www.btebadmission.gov.bd ওয়েবসাইটে ভিজিট করতে হবে। আবেদন করার অন্ততপক্ষে এক ঘন্টা পূর্বে পেমেন্ট সম্পন্ন করতে হবে এবং তারপর নিচের পদ্ধতি অনুসরণ করে আবেদন সম্পন্ন করুন।

১. ‘Apply Now’ এ ক্লিক করুন
২. আপনার রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার, বোর্ড, পাশের বছর, মোবাইল নাম্বার নিশ্চিত করুন এবং ‘Next’ এ ক্লিক করুন।
৩. পরবর্তী ধাপ হলো পেমেন্ট লেনদেন নম্বর প্রদান করা. তথ্য সঠিক হলে পরবর্তী ধাপে যান.
৪. এই ধাপে আবেদনকারীর তথ্য প্রকাশিত হবে. সেখানে আবেদনকারীর রঙিন ছবি আপলোড করতে হবে . এরপর আপনি প্রতিটি শিফট এর জন্য দশটি কলেজ বেছে নিতে পারেন.
৫. কলেজ নির্বাচন করার পরবর্তী ধাপে সমস্ত তথ্য প্রদর্শিত হবে অবশেষে সমস্ত তথ্য যাচাই করে আপনি আপনার আবেদনটি সম্পন্ন করুন.
৬. এরপরে আবেদনকারীর মোবাইলে এসএমএস আইডি এবং পিন পাঠানো হবে. এই এসএমএস আইডি এবং পিন নাম্বার পরে ব্যবহার করে আবেদনে তথ্য পরিবর্তন করা যেতে পারে.

BTEB পলিটেকনিক ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি ২০২২ সার্কুলার।

BTEB পলিটেকনিক ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি ২০২২ সার্কুলার প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি সম্পর্কে সকল তথ্য পেতে নিচের বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারেন।


 

পলিটেকনিক ভর্তি ২০২২ ফলাফল


আবেদন প্রক্রিয়ার পরে ফলাফল প্রকাশের পরে আপনি BTEB ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে সক্ষম হবেন এবং আমরা আমাদের পেজে ও ফলাফল প্রকাশ করব।




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form