2022 HSC Short Syllabus - HSC Short Syllabus 2022


2022 HSC Short Syllabus - HSC Short Syllabus 2022


এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস 2022 পিডিএফ আজ প্রকাশিত হয়েছে। এইচএসসি 2022 এর সমস্ত বিষয়ের সংক্ষিপ্ত পাঠ্যক্রম জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয় প্রকাশ করেছে। সদ্য প্রকাশিত HSC সংক্ষিপ্ত সিলেবাস 2022 PDF আপনার জন্য দেওয়া হল। সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশিত ডাউনলোড।


বাংলাদেশের শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন যে এবারের এইচএসসি পরীক্ষা নতুন এইচএসসি সিলেবাস 2022 অনুযায়ী অনুষ্ঠিত হবে। এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস 2022 ডাউনলোড করতে নিচের ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং এনসিটিবি থেকে এই পিডিএফ ফাইলের নতুন কপি পান। .gov.bd এবং shed.gov.bd।


এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস 2022

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্য

• HSC পরীক্ষা শুরু: জানানো হবে।
• সিলেবাস প্রকাশের তারিখ: 27 মে 2022


 
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সকল বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ২০২২ সালে অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষার সব বিষয়ের সিলেবাস তৈরি করে ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করেছে।

11-12 শ্রেণির জন্য মোট 36টি পাঠ্যবইয়ের জন্য একটি HSC নতুন পাঠ্যক্রমের PDF প্রস্তুত করা হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ড, সিলেট শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, দিজানপুর শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, রাজশাহী শিক্ষা বোর্ড 2022 সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা নেবে।

এইচএসসি সিলেবাস 2022 ডাউনলোড করুন


২০২২ সালে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা এনসিটিবি প্রণীত এই সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অধ্যয়নের মাধ্যমে তাদের পাঠ কার্যক্রম পরিচালনা করবে এবং এই সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী এইচএসসি পরীক্ষায় প্রশ্ন তৈরি করা হবে।

তবে একাদশ শ্রেণির সাথে সংশ্লিষ্ট বিষয়ের আলোকে সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করা হয়েছে, পাশাপাশি নবম-দশম স্তরে যে বিষয়গুলো শেখা ও জানা খুবই জরুরি। প্রতিটি বইয়ের 20-25% বিষয়বস্তু সংক্ষিপ্ত সিলেবাসে নামিয়ে আনা হয়েছে।


এইচএসসি বিষয়ভিত্তিক সংক্ষিপ্ত সিলেবাস 2022 পিডিএফ




When the HSC Short new syllabus is published, it will be uploaded here in PDF or Image format and the download link will be attached.





Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form