রাবি ক বিভাগের গ্রুপ ২ ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২১ - RU A Unit Shift 2 Admission Question Solution 2021 Rajshahi University


রাবি  ক বিভাগের গ্রুপ ২ ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২১ - RU A Unit Shift 2 Admission Question Solution 2021 Rajshahi University


রাজশাহী বিশ্ববিদ্যালয়   ক বিভাগের ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২১


Rajshahi University A Unit Admission Question Solution 2021


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি একটি ইউনিট প্রশ্ন সমাধান 2020-2021। RU ভর্তি পরীক্ষা 2020-2021 ইউনিট A পরীক্ষা 5 অক্টোবর 2021 এ অনুষ্ঠিত হয়েছিল। গ্রুপ 1 গ্রুপ 2 গ্রুপ 3 হিসাবে যথাক্রমে সকাল 9.30 থেকে বিকাল 3 টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। যদিও অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলি ক্লাস্টার সিস্টেমে পরীক্ষা নেয়, RU তাদের পরীক্ষা নেয় আগের বছরের মতো তাদের পরীক্ষাগুলি শারীরিকভাবে চলছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম সেরা পাবলিক বিশ্ববিদ্যালয়। এজন্য অনেক শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রেকর্ড সংখ্যক শিক্ষার্থী এবার পরীক্ষা দিচ্ছে যার কারণে প্রতিযোগিতা অনেক বেশি।



আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয় একটি ইউনিট প্রশ্ন সমাধান 2020-2021 এখানে পাবেন। RU এর অন্যান্য সকল ইউনিটের সকল প্রশ্নপত্রের সমাধানও পেতে পারেন। C ইউনিট এবং B ইউনিটের প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইটে পাওয়া যায়। RU পরীক্ষা দেওয়ার পর অনেকেই জানতে চান কিভাবে তারা তাদের প্রশ্নপত্র করেছে। RU ভর্তি পরীক্ষা 2021 ইউনিট A এর প্রশ্নপত্র নিচের অংশে দেওয়া হয়েছে এবং RU ভর্তি পরীক্ষা 2020-2021 এর প্রশ্নপত্রের সমাধান নিচের অংশে দেওয়া হয়েছে।



এই বছরের Ru ভর্তিতে, A ইউনিটে মোট 43,558 পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এবার এ ইউনিটের অধিকাংশ শিক্ষার্থী তিনটি ইউনিটের মধ্যে আরইউ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২০-২০১১ কাউটা ছাড়া তিনটি ইউনিটে 1,27,647 জন প্রার্থী অংশগ্রহণ করছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা 4173। 2020-2021 রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রতিটি আসনের জন্য 31 জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

 

পরীক্ষা এক ঘন্টার মধ্যে অনুষ্ঠিত হবে এবং মোট পরীক্ষার সংখ্যা একশ। RU A ইউনিটের ভর্তি পরীক্ষায় 80 টি প্রশ্ন থাকবে এবং প্রতি পাঁচটি ভুল উত্তরের জন্য একটি নম্বর কাটা হবে।



যেহেতু রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিটের ভর্তি পরীক্ষা তিনটি শিফটে অনুষ্ঠিত হচ্ছে, সেখান থেকে আপনি তিন শিফটের প্রশ্নপত্রের সমাধান পাবেন। প্রথম শিফট সকাল 9.30 থেকে অনুষ্ঠিত হচ্ছে এবং সকাল 10.30 টায় শেষ হবে। ২ য় শিফট শুরু হবে দুপুর ১২ টায় এবং শেষ হবে ১.০০ টায় এবং তৃতীয় শিফটের পরীক্ষা শুরু হবে বিকাল 3 টায় এবং শেষ হবে বিকাল 4 টায়।











Answer: 













1 Comments

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form