৩৫৯৯ টি শূণ্য পদে সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২১


৩৫৯৯ টি শূণ্য পদে সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২১


প্রতিষ্ঠানের নামঃ        বাংলাদেশ সরকারি কর্ম কমিশন।
পদবীর সংখ্যাঃ                বিভিন্ন পদ।
সর্বমোট খালি পদঃ        ৩৫৯৯ টি।
চাকরির ধরনঃ                সরকারি চাকরি
বিজ্ঞপ্তি প্রকাশঃ        28 October 2021.
আবেদন শুরুঃ                28 October 2021 at 12.00 PM.
আবেদনের শেষ সময়ঃ     25 November 2021 at 06.00 PM.
Apply Link:                      bpsc.teletalk.com.bd/ncad.
Official Website        www.bpsc.gov.bd.

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি কর্মচারী নিয়োগ এর জন্য যোগ্যতাসম্পন্ন এবং ক্ষমতাপ্রাপ্ত একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হল বাংলাদেশ সরকারি কর্মকমিশন। কর্ম_কমিশন সারাদেশে প্রতিযোগিতামূলক পরীক্ষার দ্বারা, প্রজাতন্ত্রের কাজের জন্য উপযুক্ত ব্যক্তি নির্বাচন করে। পাশাপাশি গুরুত্বপূর্ণ জাতীয় ভূমিকা পালন করছে Bangladesh Public Service Commission। এই প্রতিষ্ঠাটি সফলতার সাথে সরকারি চাকরিতে নিয়োগ সংক্রান্ত দায়িত্ব পালন করা যাচ্ছে।


পদের নামঃ বিভিন্ন পদ
পদ সংখ্যাঃ ৩৫৯৯ টি
আবেদন ফীঃ ৫০০/- টাকা
আবেদন শুরুঃ ২৮ অক্টোবর ২০২১
আবেদনের লিংকঃ http://bpsc.teletalk.com.bd/ncad
আবেদনের শেষ তারিখঃ ২৫ নভেম্বর ২০২১


আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। উল্লেখিত সময়ের মধ্যে http://bpsc.teletalk.com.bd/ncad এই ওয়েবসাইটে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ চাকরির অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে।


BPSC Job Circular 2021

নির্দেশাবলী:

বেতন স্কেল ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অভিতা ও অন্যান্য শিক্ষাগত যোগ্যতার স্নাতকোত্তর/স্নাতক/ ডিপ্লোমা বিষয়ক বিষয় কোড বয়স: জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৯.০৮.২০২১ তারিখের ১৪৩ নম্বর স্মারক অনুযায়ী ২৫.০৩.২০২০ তারিখে বয়স সর্বোচ্চ ৩৫ বছর ঢাকা-৩৫,৫০০-৬৭,০১০ (জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী অন্যান্য ভাতা/সুবিধাদি)


কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে * অন্যন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ তে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং বা বিএসসি ইন টেকনিক্যাল এডুকেশন ডিগ্রি; সংশ্লিষ্ট বিষয় * বা টেকনোলজিতে অন্যূন ০৫ [পাঁচ] বৎসরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ টেকনিক্যাল স্কুল ও কলেজের ইন্সট্রাক্টর [টেক] পদে অনুন ও [তিন] বৎসরের শিক্ষকতার অভিজ্ঞতা।


অনলাইনে রেজিস্ট্রেশনের সময় নির্দেশাবলির শেষে সংযুক্ত তালিকায় প্রতিটি শূন্যপদের বিপরীতে বর্ণিত ব্যাখ্যা অনুযায়ী ডিগ্রির বিষয় নির্বাচন করে তৎসংশ্লিষ্ট বিষয়কোড দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তালিকা বহির্ভূত কোন বিষয়ে অর্জিত ডিগ্রিধারী প্রার্থী আবেদন করলে প্রার্থী বাছাই ও সুপারিশের যে কোন পর্যায়ে তার প্রার্থীতা বাতিল বলে গন্য হবে।


শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে রেজিস্ট্রেশন করা যাবে। একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে।


১. অনলাইনে আবেদনপত্র (BPSC Form-5A) পূরণ এবং পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ ও সময়:


ক. প্রার্থীদের টেলিটকের Web address : http://bpsc.teletalk.com.bd অথবা বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের Web address: www.bpsc.gov.bd এর মাধ্যমে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র BPSC Form-5A পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। উল্লিখিত ওয়েবসাইটে প্রবেশ করে Non Cadre অপশন select করে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, sms এর মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তি সংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে। ফরম পূরণের পূর্বে প্রার্থী অবশ্যই Instructions এবং বিজ্ঞপ্তি download করে প্রতিটি নির্দেশনা ভালো করে আয়ত্ত করে নিবেন।


খ. অনলাইনে আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৮.১০.২০২১ খ্রিঃ, দুপুর ১২.০০ মিনিট।


গ. অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৫.১১.২০২১ খ্রিঃ, সন্ধ্যা ৬.০০ মিনিট। ঘ. কেবল User ID প্রাপ্ত প্রার্থীগণ ২৫.১১.২০২১ তারিখ সন্ধ্যা ৬.০০ মিনিট হতে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ ২৮.১১.২০২১ তারিখ, সন্ধ্যা ৬.০০ মিনিট পর্যন্ত sms এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোন আবেদন গ্রহণ করা হবে না।


৬. বিজ্ঞপ্তির ক্রমিক নম্বর ৫৫-৭৯ এর নন-ক্যাডার পদগুলো উচ্চতর বেতন স্কেলের (৬ষ্ঠ গ্রেড)। উচ্চতর বেতন স্কেলের পদে আবেদনকারী প্রার্থীদের শুধু ১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে প্রার্থী


সংখ্যা অত্যধিক হলে কমিশনের সিদ্ধান্তমতে বাছাই/লিখিত পরীক্ষা গ্রহণ করা হতে পারে। অনলাইনে রেজিস্ট্রেশনের পর প্রার্থীদের Applicant’s Copy (BPSC Form-5A) কমিশনের Web Address: www.bpsc.gov.bd থেকে ডাউনলোড করে বিজ্ঞপ্তির নম্বর ৫৫-৭৯ এ আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার/উচ্চতর শিক্ষাগত যোগ্যতার (ডিপ্লোমা/এমফিল/এমএস/এমডি ইত্যাদি) সনদ/ অভিজ্ঞতার সনদ/ প্রকাশনা/চাকুরি জীবনের অর্জিত পেশাগত কৃতিত্ব, সাফল্য বা ওজ্বলের প্রমাণক (প্রযোজ্য ক্ষেত্রে) আলোচ্য বিজ্ঞপ্তির ৯ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত সংশ্লিষ্ট কাগজপত্র/তথ্যাদিসহ আগামী ১২.১২.২০২১ তারিখ থেকে ২৩.১২.২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সকাল ১০.০০ মিনিট থেকে বিকাল ৪.০০ মিনিট পর্যন্ত নিম্নে বর্ণিত নির্দেশনা অনুযায়ী ডাকযোগে প্রেরণ/হাতে হাতে জমা দিতে হবে। 




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form